ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম

ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম এই আর্টিকেলটিতে তুলে ধরা হবে। তাই ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম, সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পুরো আর্টিকেলটি মনোযোগের সাথে পড়তে থাকুন। আশা করি নিম্নবর্নিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়লে, ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম জানতে পারবেন।

পেজ সূচিপত্র: ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম

উপস্থাপনা

বর্তমানে অনেকেই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রাম ব্যবহার করে থাকেন। আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে এই আর্টিকেলটিতে বিশেষভাবে স্বাগতম। কেননা এই আর্টিকেলটি শুধুমাত্র ইন্সটাগ্রাম একাউন্ট ব্যবহারকারীদের জন্যই।ইন্সটাগ্রাম ব্যবহারকারীগণ যদি কোন কারণে কখনো নিজেদের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে চায় তাহলে তারা বিড়ম্বনায় পড়ে যায়। 

কেননা অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের খুব সহজেই কিন্তু আপনি ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করে দিতে পারবেন না। ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার জন্য আপনাকে বিশেষ প্রক্রিয়া অবলম্বন করতে হবে। যথাযথভাবে নির্দিষ্ট নিয়ম অনুসরণ করলেই কেবলমাত্র আপনি আপনার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট সফলভাবে ডিলিট করে দিতে পারবেন। 

পক্ষান্তরে আপনি যদি ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার নিয়মসমূহ যথাযথভাবে না জেনে থাকেন তাহলে কিন্তু কখনোই ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে পারবেন না। যাইহোক আপনি যদি ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে এই আর্টিকেলটিতে উল্লেখিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়তে থাকুন। 

ইন্সটাগ্রাম একাউন্টের ব্যবহার

ইন্সটাগ্রাম বহুল ব্যবহৃত গুরুত্বপূর্ণ একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। অনেকেই এই মাধ্যমটিতে একাউন্ট ক্রিয়েট করে থাকে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের জনগণের কাছে ইনস্টাগ্রাম একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যমে পরিণত হয়েছে। ইন্সটাগ্রাম শুধু মাত্র এখন সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবেই ব্যবহৃত হয় তা তা কিন্তু নয়। ইন্সটাগ্রামের মাধ্যমে এখন অনেকে অনেক টাকা ইনকাম করছে। 

বিশেষ করে অনেকেই মাইক্রো ইনফ্লুয়েঞ্জার হয়ে ইন্সটাগ্রাম এর মাধ্যমে বিভিন্ন পণ্য কিংবা সেবার স্পন্সরশিপ নিয়ে প্রচুর টাকা ইনকাম করছে। শুধু তাই নয় অনেকে নিজেদের ব্যবসার বিজ্ঞাপন।ইন্সটাগ্রাম এ প্রদর্শন করে থাকে, ইন্সটাগ্রাম এ বিজ্ঞাপন প্রদর্শন করার সবচেয়ে বড় যে সুবিধা তা হলো ফেসবুকের চেয়ে ইন্সটাগ্রাম এ অল্প টাকায় বিজ্ঞাপন দেয়া যায়। 

এছাড়াও ইনস্টাগ্রামের বিজ্ঞাপনের কনভার্সন রেট ফেসবুকের বিজ্ঞাপনের তুলনায় অনেক বেশি হওয়ায় অনেকেই এখন ইন্সটাগ্রামে বিজ্ঞাপন দেখানো শুরু করেছে। যাই হোক, ইনস্টাগ্রামের ইতিহাস ঘাটলে দেখা যায়, ২০১২ সালে ফেসবুক কর্তৃপক্ষ প্রায় ১ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে ইন্সটাগ্রামকে অধিগ্রহণ করে। ফেসবুক কর্তৃপক্ষ ইনস্টাগ্রাম অধিগ্রহণ করার পরে ইনস্টাগ্রাম আরো বেশি জনপ্রিয় গণমাধ্যমিক পরিণত হয়। 

যাইহোক, ইন্সটাগ্রাম একাউন্টের অনেক সুবিধা রয়েছে তা অনস্বীকার্য। তবে কারণবশত কখনো কখনো, ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করতে হয়। এখন কথা হলো: কিভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করবেন। আপনি যদি স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম, জেনে রাখেন তাহলেই কেবলমাত্র সঠিক পন্থায় ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করতে পারবেন। অর্থাৎ ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করতে চাইলে  ইন্সটাগ্রাম একাউন্ট ডিএক্টিভ করার নিয়মগুলো কি সেগুলো জানতে হবে। 

ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম 

অনেক সময় বিভিন্ন প্রয়োজনে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করতে হয়। সঠিক নিয়মে ইন্সটাগ্রাম একাউন্ট এ ডিলিট না করলে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে তাই ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করার পূর্বে, স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া উচিত। 
ইন্সটাগ্রাম যদিও খুবই উপকারী এবং প্রয়োজনীয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম তবে কারণবশত যখন ইন্সটাগ্রাম ডিলিট করার প্রয়োজন হয়, তখন কিন্তু অনেকেই ঘাবড়ে যায়। কেননা ইন্সটাগ্রাম ক্রিয়েট করার নিয়ম সকলেই জানলেও, ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম কিন্তু সকলেই জানে না। 

আর স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম কিন্তু কিছুটা জটিল। যাইহোক নিম্ন বর্ণিতা স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম অনুসরণ করার মাধ্যমে খুব সহজেই আপনি আপনার ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করে দিতে পারবেন।

স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম

স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম নিচে তুলে ধরা হবে। নিম্ন বর্ণিত পদ্ধতি অনুসরণ করে, খুব সহজেই আপনি স্থায়ীভাবে ইন্সট্রাগ্রাম একাউন্ট ডিলিট করতে পারবেন। স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম বিস্তারিত হবে তুলে ধরা হলো। তো দেরি না করে আসুন দেখে নেয়া যাক, স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম। 

আপনি যদি আপনার ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করতে চান তাহলে, সর্বপ্রথম আপনাকে এই লিংকে প্রবেশ করতে হবে https://www.instagram.com/accounts/remove/request/permanent/। এই লিংকে প্রবেশ করে ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। একাউন্টে সফলভাবে লগইন করার পরে, আপনি একাউন্ট ডিলিট করার অপশন পেয়ে যাবেন। সেখানে আপনাকে সিলেক্ট করতে হবে যে কি কারণে আপনি আপনার একাউন্টে ডিলিট করতে চান। এরপরে পুনরায় পাসওয়ার্ড দিয়ে " ডিলিট" বাটনে ক্লিক করলেই আপনার একাউন্ট স্থায়ীভাবে ডিলিট হয় হয়ে যাবে। 

কিভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করবেন

স্থায়ীভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম বস কিভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করবেন, সেই বিষয়ে সম্পর্কে ইতিমধ্যেই উপরে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। উপর উল্লেখিত পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই আপনি আপনার ইন্সটাগ্রাম ডিলিট করে দিতে পারবেন। তাই, কিভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করবেন আশা করি সে সম্পর্কে বিস্তারিত তথ্য জেনেছেন। 
তবে মনে রাখবেন, ইনস্টাগ্রাম একাউন্ট অবশ্যই আপনাকে ব্রাউজারের মাধ্যমে ডিলিট করতে হবে।  অর্থাৎ ইন্সটাগ্রাম অ্যাপের মাধ্যমে আপনি কিন্তু ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করতে পারবেন না। ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার জন্য উপরে যে লিংক তুলে ধরা হয়েছে সেই লিংটিতে প্রবেশ করার জন্য আপনাকে আপনার ফোনের যেকোনো ব্রাউজার ব্যবহার করতে হবে। 

যে কোন ব্রাউজার ব্যবহার করে আপনি যদি সেই লিংকটিতে প্রবেশ করেন কেবল তখনই আপনি আপনার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে পারবেন। যাই হোক, কিভাবে ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করবেন, আশা করি সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারলেন। 

ইন্সটাগ্রাম একাউন্ট ডিএক্টিভ করার নিয়মগুলো কি

ইন্সটাগ্রাম একাউন্ট ডিএক্টিভ করার নিয়মগুলো কি, সেই বিষয়গুলো সম্পর্কে ইতোমধ্যেই উপরে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। তাই এখানে পুনরায়, ইন্সটাগ্রাম একাউন্ট ডিএক্টিভ করার নিয়মগুলো কি? সে বিষয় সম্পর্কে আলোচনা করা সমীচীন নয়। উপর উল্লেখিত তথ্য গুলো অনুসরণ করে খুব সহজভাবে আপনি স্থায়ীভাবে আপনার ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করে দিতে পারবেন। 
তাই আপনি যদি এখন পর্যন্ত উপরে বর্ণিত, ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম সম্পর্কে না জেনে থাকেন তাহলে উপর থেকে পড়ে আসুন। আশাকরি উপরে উল্লেখিত তথ্যগুলো ভালোভাবে পড়লেন, ইন্সটাগ্রাম একাউন্ট ডিএক্টিভ করার নিয়মগুলো কি? সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। 

শেষ কথা

তাই ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করতে চাইলে অবশ্যই এর সঠিক নিয়ম অনুসরণ করে এরপরে ডিলিট করতে হবে। তা না হলে একাউন্টে তো ডিলিট হবে না বরং তা আপনার জন্য ক্ষতির কারণ হতে পারে। যাই হোক, আপনি যদি প্রথম থেকে শেষ পর্যন্ত এই আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে নিশ্চয়ই, ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। গুরুত্বপূর্ণ ও তথ্যবহুল এই আর্টিকেলটি আশা করি আপনার কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪